লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: ধেয়ে আসছে কালবৈশাখী, আগামী ২ ঘণ্টায় প্রবল বৃষ্টি দক্ষিণের ৬ জেলায়

Published on:

Weather Forecast: অপেক্ষার অবসান! অবশেষে দেখা পাওয়া গেলো বৃষ্টির, যার জন্য রাজ্যবাসি প্রাণপণ অপেক্ষায় দিন গুনছিল।সোমবার বিকেলের পর থেকে বদলাল দক্ষিণবঙ্গের আবহাওয়া। ঝড়ো হাওয়া এবং তার সঙ্গে বজ্রবিদুৎসহ বৃষ্টি। আজ মঙ্গলবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে গেল সোমবারের তুলনায় আট ডিগ্রির বেশি নিচে। আবহাওয়া দফতরের তরফে সোমবারের তুলনায় মঙ্গলবার আরও বেশি জেলার জন্য সতর্কবার্তা জারি করেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন: Arijit Singh: গরমের তীব্রতা থেকে একটু স্বস্তি দিতে অভিনব প্রয়াস অরিজিৎ-এর; প্রশংসায় পঞ্চমুখ ভক্তমহল

মঙ্গলবার সকালে উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, কালকের মতো আজও উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় কোথাও ৩০-৪০ আবার কোথাও ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এই আবহাওয়া আপাতত চলতে পারে অন্তত ১১ মে শনিবার পর্যন্ত।

Weather Forecast Of Westbengal:

Weather Forecast
Weather Forecast

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে মঙ্গলবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এই জেলাগুলির জন্য অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। এছাড়া আরো কিছু অঞ্চলে অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে যার মধ্যে রয়েছে হাওড়া, কলকাতা, হুগলি, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূম জেলার জন্যও।

আরও পড়ুন: Zee Bangla Saregamapa: কপাল পুড়ল সরেগামাপার! শো শুরুর আগেই কারচুপির অভিযোগ এক প্রতিযোগীর!

গতকালের কালবৈশাখীর কারণে লাল সতর্কতা জারি করা হয়েছিল নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতার জন্য। তবে পরবর্তী সময়ে দক্ষিণবঙ্গ জুড়েই দেখা যায় কালবৈশাখীর দাপট। আজ সকালে আবহাওয়া দফতর (West Bengal Weather) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকতে চলেছে। বিকেল কিংবা সন্ধের দিকে বজ্রপাত-সহ দমকা হাওয়া এবং বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩২ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।