লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: জুলাইয়ের শুরুতেই প্রবেশ করবে বর্ষা, বাড়বে বৃষ্টির পরিমাণ! জানালো আবহাওয়া দপ্তর

Published on:

WhatsApp Group Join Now

Weather Forecast : দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করলেও এখনো পর্যন্ত ভারী বৃষ্টির কোন রকম পূর্বাভাস পাওয়া যায়নি। মাঝেমধ্যে রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হচ্ছে ঠিকই তবে একটানা ভারী বৃষ্টিপাতের এখনো পর্যন্ত দেখা মেলেনি। যদিও সব জেলাতে এখনো বর্ষা প্রবেশ করেনি। তাও যে কটা জেলাতে বর্ষা প্রবেশ করেছে সেখানে মাঝেমধ্যে ছিটেফোঁটা বৃষ্টি দেখা মিলেছে। এরই মধ্যে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে মিললো সুখবর। জুলাই মাসে শুরুতেই নাকি বৃষ্টির অভাব পূরণ হতে চলেছে।

দক্ষিণবঙ্গের আজকের আবহাওয়া:

আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় পরিষ্কার আকাশের পাশাপাশি ঝলমলে রোদ উঠেছে। আবার কোথাও মেঘলা আকাশ। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Post Office Scheme: আজই বিনিয়োগ করুন পোস্ট অফিসের এই স্কিমে! টাকা হবে ডবল! জানুন কীভাবে

আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রী সেলসিয়াস। ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রী সেলসিয়াস। আজ থেকে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে চলেছে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জুলাই মাসের শুরুতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে দক্ষিণবঙ্গে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু না থাকায় এপর্যন্ত বৃষ্টির ঘাটতি দেখা গিয়েছে ৭২ শতাংশ।

উত্তরবঙ্গের আবহাওয়া:

উত্তরবঙ্গে এখনো ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই ৫ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে আগামী বেশ কয়েক দিন। মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, উত্তরবঙ্গে এখনও পর্যন্ত ৬৪ শতাংশ অতিরিক্ত বৃষ্টি হয়েছে।

WhatsApp Group Join Now
About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।