লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

বর্ষা প্রবেশ করছে দক্ষিণবঙ্গে, গরম থেকে মুক্তি কবে? জানাচ্ছে হাওয়া অফিস

Published on:

WhatsApp Group Join Now

Weather Forecast: রাজ্যের দুই দিকে দু’রকম ছবি ফুটে উঠেছে। একদিকে উত্তরবঙ্গ ভাসছে বন্যায় আর অন্যদিকে দক্ষিণবঙ্গ ভ্যাপসা গরমে জ্বলে পুড়ে যাচ্ছে। দক্ষিণবঙ্গে কবে একটু বৃষ্টি হবে তার আশাতে রয়েছেন মানুষজন, আর অন্যদিকে উত্তরবঙ্গের বৃষ্টি যেন থামছেই না। ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গের মানুষের। বর্ষা কবে আসবে সেই চিন্তাতেই কপালে ভাঁজ পড়েছে। বর্ষার আপডেট নিয়ে হাওয়া অফিস থেকে জানানো হয়েছে আগামী ১৮ থেকে ২০ জুনের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করবে।

এই সময়ের মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু দক্ষিণবঙ্গে প্রবেশ করতে পারে (Weather Forecast)। আগামী চার-পাঁচ দিনের মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু উত্তরবঙ্গের বাকি অংশ এবং দক্ষিণবঙ্গের কিছু অংশে ঢুকে পড়বে। তবে তার আগে পর্যন্ত এই ভ্যাপসা গরম থাকবে, বেশ কিছু জেলাতে তো হিট ওয়েবের সতর্কতা বার্তা জারি করা হয়েছে। অতিরিক্ত তাপমাত্রা তো রয়েছে তার সাথে বাতাসে অত্যাধিক জলীয় বাষ্প থাকার দরুণ গত কয়েক সপ্তাহ ধরে ঘামে প্যাচ প্যাচ করছে সারা শরীর।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে বিকেলের দিকে রাজ্যের বেশ কিছু জেলাতে বজ্রবিদ্যুৎসহ মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রী সেলসিয়াসের আশপাশে। অন্যদিকে উত্তরবঙ্গের উপর একটা ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে নিম্নচাপ অক্ষরেখা উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে বিহার থেকে মেঘালয় পর্যন্ত। যার জন্য উত্তরবঙ্গে আগামী কয়েক দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং এবং কালিম্পং এই ৫টি জেলায় লাল সর্তকতা বা কমলা সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: Akshay Kumar: সামনে এলো অক্ষয় এর ‘সরফিরা’ ছবির ফার্স্ট লুক, ৫৮ বছরের অক্ষয় কে দেখে অবাক নেটিজেনরা

এদিকে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা যেমন দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, হুগলি, মুর্শিদাবাদে বিক্ষিপ্ত ঝড়বৃষ্টি হতে পারে। আগামীকাল পর্যন্ত তীব্র তাপপ্রবাহের আশঙ্কা হয়েছে। আশা করা হচ্ছে, আগামীকাল থেকে রাজ্যের সব কটি জেলাতেই বৃষ্টিপাত শুরু হবে (Weather Forecast)

আরও পড়ুন: Sovan-Baisakhi: বৈশাখীর কন্যাকে নিজের পদবি দিতে চান শোভন! ছেলেমেয়েদের খোঁজ নেন তিনি?

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।