লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather News: সাগরে ফুঁসছে ঘূর্ণাবর্ত! ফের ভাসবে দক্ষিণবঙ্গ! এবার কোন কোন জেলায় বৃষ্টি?

Published on:

WhatsApp Group Join Now

Weather News: ফের ঘূর্ণাবর্ত। রাজ্যে বৃষ্টির সম্ভবনা। নতুন বছরের শুরু থেকেই শীতের দাপটে অস্থির হয়ে যাচ্ছিল জনজীবন।কিন্তু এখন অনেকটাই শীতের দাপট কমেছে।প্রায় নেই বললেই চলে শীত।আগামী কয়েকদিন উত্তরে হাওয়ার (Weather News) এ রাজ্যে ঢোকার কোনো সম্ভবনা নেই বললেই চলে।বরং জলীয় বাষ্প পূর্ণ বায়ুর এ রাজ্যে ঢোকার সম্ভবনা বেশি। যার জেরে দক্ষিণ বঙ্গে বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হয়েছে।বাড়ছে তাপমাত্রাও।

সকাল থেকেই মেঘাচ্ছন্ন আকাশ। বেলার দিকে রোদের ঝলক দেখা গেলেও জোর নেই তেমন। কলকাতা আলিপুর আবহাওয়া (Weather News) দপ্তর আগেই জানিয়েছিলেন জানুয়ারির শেষ এবং ফেব্রুয়ারি মাসের শুরুতে বৃষ্টির সম্ভবনা আছে।হাওয়া অফিসের দেওয়া তথ্য অনুযায়ী উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে বিপরীত ঘূর্ণাবর্ত। যার কারণেই কলকাতা সহ দক্ষিণ বঙ্গে বৃষ্টি নামবে।

এবছর প্রচন্ড ঠান্ডা পড়েছিল।উত্তর থেকে দক্ষিণ সর্বত্র শীতের দাপট অস্থির হয়ে পড়েছিল সবাই।কনকনে ঠাণ্ডা তার সাথে বৃষ্টির দেখাও মিলেছিল।কিন্তু হঠাৎ করে জলীয় বাষ্প পূর্ণ বায়ুর দাপটে ঠান্ডা কমেছে।মঙ্গলবার রাত থেকেই বৃষ্টি নামছে।এখনও এই ধারাই বেশ কিছুদিন বজায় থাকবে বলে জানায় আবহাওয়া দপ্তর।তবে সকালের দিকে বৃষ্টির সম্ভবনা তেমন নেই বলেই আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।মূলত রাতের দিকেই বৃষ্টি হবে।সকালে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে (Weather News)

Weather News
Weather News

আবহাওয়া দপ্তর (Weather News) জানিয়েছে ১ লা ফেব্রুয়ারি (February) অর্থাৎ বৃহস্পতিবার থেকে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে।দক্ষিণের কম বেশি সমস্ত জেলায়।যেমন – কলকাতা,হাওড়া,হুগলি,উত্তর ২৪ পরগনা,দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, সহ বিভিন্ন জেলায়।শুক্রবার পর্যন্ত এই ধারাই বজায় থাকলেও শনিবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা তেমন আর নেই।অন্যদিকে উত্তরের বিভিন্ন জেলাগুলিতে ও বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভবনা আছে। দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার , কোচবিহার,জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই বৃষ্টির সম্ভবনা বেশি।

আরও পড়ুন: Poonam Pandey: মাত্র ৩২ বছরেই পুনমের জীবন কেড়ে নিল ক্যানসার, জ’রা’য়ু-মু’খ ক্যা’ন্সারে আক্রান্ত হয়ে মৃ’ত্যু অভিনেত্রী পুনম পাণ্ডের

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment