Aloo Bora Recipe: সন্ধ্যায় চটজলদি বানিয়ে ফেলুন মুচমুচে আলুর বড়া! রইল রেসিপি

WhatsApp Channel Join Now
Google News Follow

Aloo Bora Recipe: সন্ধ্যে হলেই মনটা আকু পাকু করতে তাহলে চটপটা টাইপ কিছু খাওয়ার জন্যে। মুচমুচে স্ন্যাকস থাকলে তো সন্ধ্যে টা একদম ই জমে যায়। তাই আপনাদের জন্য আজকের রেসিপি হল আলু দিয়ে তৈরি মুচমুচে আলুর বড়া স্ন্যাকস। চা অথবা মুড়ি দিয়ে একদম ব্যাটে বলে জমে যাওয়ার মতন রেসিপি টি। আসুন তাহলে জেনে নেওয়া যাক বিস্তারিত রেসিপি টি। নিচে দেওয়া রইল বিস্তারিত।

আলুর বড়া স্ন্যাকস রেসিপির উপকরণ (Aloo Bora Recipe Ingredients)

১.আলু
২.চাল বাটা
৩.গোটা পোস্ত
৪.কালো জিরে
৫.শুকনো লঙ্কা
৬.হলুদ গুঁড়ো
৭.নুন
৮.চিনি
৯.তেল

আলুর বড়া স্ন্যাকস রেসিপির পদ্ধতি (Aloo Bora Recipe Instructions)

বাজার থেকে আনা আলু গুলোকে ভালো করে ধুয়ে পরিষ্কার করে সেদ্ধ করতে বসিয়ে দিন। এরপর জল থেকে তুলে ঠাণ্ডা করে নিয়ে খোসা ছড়িয়ে হাতের সাহায্যে স্মাশ করে নিতে হবে। তারপর আলুর পরিমাণ সেদ্ধ চাল বাটা অ্যাড করতে হবে ওই একই মিশ্রণের মধ্যে।

এরপর ভাজা শুকনো লঙ্কা, নুন, হলুদ গুঁড়ো,পোস্ত, কালো জিরে এবং চিনি এই সব জিনিস একসঙ্গে অ্যাড করে আলু ও চাল বাটার মিশ্রণ টি কে ভালো ভাবে মেখে নিতে হবে।

এরপর হতে কিছুটা তেল মাখিয়ে নিয়ে মিশ্রণটি অল্প অল্প করে নিয়ে গোল গোল বলের সেপ দিয়ে সবটা করে নিতে হবে। এরপর কড়াইতে তেল গরম করে বল গুলো আস্তে করে ছেড়ে ফ্রাই করতে দিয়ে দিতে হবে। মুচমুচে লাল রঙের করে সবগুলো ভাজা করে নিতে হবে। এরপর তেল ঝরিয়ে কড়াই থেকে তুলে গরম গরম প্লেটে তুলে সস ও কাসুন্দি এর সাথে সার্ভ করুন আর এনজয় করুন।

আরও পড়ুন: Mutton Nihari Recipe: কষা, কোর্মা তো অনেক হল, এবার বাড়িতে বানিয়ে ফেলুন সুস্বাদু মাটন নিহারী! রইল রেসিপি

Leave a Comment