লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Bestune Xiaoma: দাম শুরু ৩.৪৭ লাখ থেকে, ১২০০ কিলোমিটার চলবে মাত্র এক চার্জেই!

Published on:

Bestune Xiaoma: বৈদ্যুতিক গাড়ির চাহিদা বাজারে বৃদ্ধি পেয়েছে। জ্বালানিচালিত গাড়ির বদলে বিদ্যুতচালিত গাড়ি গ্রাহকরা কিনতে পছন্দ করছেন। এতে জ্বালানি সাশ্রয়ও হচ্ছে এবং ইলেকট্রনিক গাড়ির পিছনে খরচও অনেক কম। তবে বৈদ্যুতিক গাড়ির সমস্যা একটাই চার্জিং এর। তবে বৈদ্যুতিক গাড়ির চার্জ নিয়ে ভয়ের দিন শেষ হতে চলেছে। চীনের গাড়ি উৎপাদনকারী কোম্পানি ফার্স্ট অটো ওয়ার্কার্স (এফএডব্লিউ) এমনই এক বৈদ্যুতিক গাড়ি নিয়ে এসেছে এক চার্জেই যা চলতে পারবে ১ হাজার ২০০ কিলোমিটার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিভিন্ন রিপোর্ট সূত্রে খবর মিলেছে এই মাস থেকে গাড়িটির প্রাক-বিক্রয় শুরু হবে। এমনও খবর সামনে আসছে যে প্রাথমিকভাবে এই গাড়িটি Wuling Hongguang MINI EV এর সাথে প্রতিদ্বন্ধিতা করবে। খবর মিলেছে ফাস্ট অটো ওয়ার্কার্স অর্থাৎ এফএডব্লিউ বেস্টুন ব্র্যান্ডের অধীনে Xiaoma ছোট বৈদ্যুতি হ্যাচব্যাগ চালু করেছে। এই বছরের শুরু থেকেই সাংহায় অটো শোতে Bestune Xiaoma উন্মোচিত করেছিল। এর হার্ড টপ এবং কনভার্টেবল উভয়ই সংস্করণ প্রদর্শন করা হয়েছিল। তবে জানা গেছে বর্তমানে শুধুমাত্র হার্ডটপ ভেরিয়েন্ট বিক্রি করা হচ্ছে।

Bestune Xiaoma Features:

গাড়িটিতে একটি ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম দেওয়া হয়েছে। ড্যাশবোর্ডেও রয়েছে একটি আকর্ষণীয় ডুয়াল টোন থিম। এতে ইভি ও রেঞ্জ এক্সটেন্ডার ডেডিকেটেড চ্যাসিস রয়েছে। বর্গাকার হেডল্যাম্প ঐ গাড়ির পিছনে টেলল্যাম্প লক্ষ্যণীয়। জানা যাচ্ছে, এই মাইক্রো ইভি পিছনের এক্সেল এর ওপর অবস্থিত একটি সিঙ্গেল ২০ কিলোওয়াট বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত হয়। গাড়িটি লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি দিয়ে সজ্জিত। তবে পাওয়ার ট্রেন সম্পর্কে এর থেকে বেশি বিস্তারিত তথ্য মেলেনি। নিরাপত্তার ক্ষেত্রে গাড়িটিতে দেওয়া হয়েছে এয়ার ব্যাগ। গাড়িতে তিন দরজার কনফিগারেশন রয়েছে। V আর্কিটেকচার সমর্থিত এই গাড়ির আরও আপডেট অতি শীঘ্রই পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: Air Cooler Tips: হার মানবে এসি! কুলার কেনার সময় মনে রাখুন এই পাঁচটি টিপস

Bestune Xiaoma Price:

এই Bestune Xiaoma দাম রাখা হয়েছে আনুমানিক ৩.৪৭ লক্ষ থেকে ৫.৭৮ লক্ষ টাকা।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment