লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Dona Ganguly: প্রথমবার পুরুষ রূপে মঞ্চে হাজির সৌরভ ঘরণী! ডোনার এই নাচ মুগ্ধ করবে আপনাকেও

Published on:

Dona Ganguly: তাঁর নাচের ছন্দে প্রাণ ফিরে পায় বাঙালি। যদিও শিল্পের প্রতি বাঙালি জাতির ঝোঁক বহু কালের। নৃত্যশিল্পীর পাশাপাশি তাঁর আরেকটি পরিচয় আছে। বাঙালি জাতির ‘দাদা’ সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ঘরণী তিনি। এই বাংলা থেকে বহু প্রতিভা গোটা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে আছে। তবে এই নৃত্যশিল্পীর নাম ডোনা গঙ্গোপাধ্যায় (Dona Ganguly)। আরও একবার বাঙালির মন জয় করে নিলেন সৌরভ ঘরণী। নয়া অবতারে নজর কাড়ল তাঁর ভূষণ আর প্রতিটি নাচের মুদ্রা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Dona Ganguly
Dona Ganguly

ধ্রুপদী নৃত্যের জগতে পরিচিত নাম ডোনা গঙ্গোপাধ্যায়। সৌরভ ঘরণী একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ওডিসি নৃত্যশিল্পী। পৃথিবীর নানা প্রান্তে শো করে ভারতীয় সংস্কৃতির সৌন্দর্য তুলে ধরেন তিনি। তবে কলকাতার বুকে তিনি ধরা দিলেন অন্যরূপে। মঞ্চে পা দিয়ে নজর কাড়লেন সৌরভ ঘরণী। এদিন পারফরমেন্সের শেষ ক্ষণ পর্যন্ত চোখ সরাতে পারলেন না দর্শকদের একজনও।

Dona Ganguly Dance Video Viral On Social Media:

দিনকয়েক আগে মঞ্চে ‘তাসের দেশ’ উপস্থাপন করেছিলেন ডোনা গঙ্গোপাধ্যায় ও তার নাচের দল দীক্ষামঞ্জরী। এই নৃত্যনাট্যে মূল চমক ছিল তাঁর বেশভূষা। প্রথমবারের জন্য মঞ্চে পুরুষ বেশে ধরা দিলেন ডোনা। এদিন সৌরভ ঘরণীর মঞ্চাভিনয় এতটাই দুর্দান্ত ছিল যে মন্ত্রমুগ্ধের মতো দর্শকরা কেবল চেয়ে ছিলেন তাঁর দিকে।

 

শুধু ডোনা নন, এদিন দীক্ষামঞ্জরীর গোটা টিম অনবদ্য অভিনয় নাচে মন ভরিয়ে দিয়েছিলেন দর্শকদের। ডোনার পাশে সওদাগর পুত্রের ভূমিকায় নৃত্যাভিনয় করেছেন রঘুনাথ দাস। অনুষ্ঠানের সংগীতের দায়িত্ব সামলেছিলেন আনন্দ গুপ্ত। মহড়ার সময়ে অনুষ্ঠানের গোটা ব্যবস্থা খুঁটিয়ে দেখেছেন তিনি। আর তার ফল অনবদ্য পারফর্মমেন্স। একাধারে দক্ষ ছাত্র-ছাত্রী, অপরদিকে কড়া শিক্ষিকা। সকলের পরিশ্রম, চেষ্টা ছবির মতো ফুটে উঠেছিল তাসের দেশে।

আরও পড়ুন: Madhyamik Result Update 2024: চলতি মাসের শেষেই ফলপ্রকাশ মাধ্যমিকের! লক্ষ লক্ষ পরীক্ষার্থীদের নম্বর দেওয়া নিয়ে বড় ঘোষণা রাজ্যের

প্রসঙ্গত, ইতিপূর্বে ডোনা গঙ্গোপাধ্যায় রবীন্দ্রনাথের ‘মায়ার খেলা’ তথা রবি ঠাকুরের মৃত্যু চেতনার গান নিয়ে ‘মৃত্যু আঘাত লাগে প্রাণে’ মঞ্চস্থ করেছিলেন। মূল উদ্যোক্তা ডোনা গাঙ্গুলির দীক্ষামঞ্জরী ও দক্ষিণায়ন ইউকে। এই অনুষ্ঠানও দারুণ সাড়া ফেলেছিল দর্শকমহলে। এরপর চলতি বছর আরও একটি নতুন চমক দিলেন ডোনা। জিডি বিড়লা সভা কর ও রবীন্দ্র সদনে উপস্থাপন করলেন রবি ঠাকুরের ‘তাসের দেশ’। এখন এরকম আরও অনবদ্য উপস্থাপনা দেখার অপেক্ষায় অনুরাগীরা।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment