LIC: এলআইসির এই পলিসিতে দৈনিক ৮৭ টাকা বিনিয়োগে মেয়াদপূর্তিতে মিলবে ১১ লক্ষ টাকার বেশি! জানুন বিস্তারিত

WhatsApp Channel Join Now
Google News Follow

LIC: নিজের উপার্জিত অর্থ বিনিয়োগের ক্ষেত্রে সবচেয়ে সুরক্ষিত ক্ষেত্র হিসাবে আজও মানুষ ব্যাংক ও পোস্ট অফিসের উপর ভরসা রাখেন। তবে এরপরই আরও একটি আর্থিক প্রতিষ্ঠান রয়েছে যেখানে বিনা ঝুঁকিতে টাকা বিনিয়োগ করে থাকেন সাধারণ মানুষ।

আর সেই ক্ষেত্রটি হলো এলআইসি (LIC)। এখনও পর্যন্ত দেশের অসংখ্য বেসরকারি বিমা কোম্পানির মধ্যে রাষ্ট্রায়ত্ত বিমা কোম্পানি লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এলআইসির ওপর আস্থা রাখেন হাজার হাজার মানুষ। এই বীমা কোম্পানি তার বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের জন্য বিভিন্ন সময়ে দুর্দান্ত স্কিম নিয়ে হাজির হয়। এর দ্বারা উপকৃত হন গ্রাহকরা।

এই বীমা কোম্পানিতে মহিলা, বাচ্চা ও প্রবীণ নাগরিকদের জন্য বিভিন্ন রকমের প্ল্যান রয়েছে। আর এইবার মহিলাদের জন্য এক বিশেষ প্ল্যান নিয়ে হাজির হয়েছে এলআইসি। যার নাম আধার শিলা যোজনা (LIC Aadhaar Shila Plan) আজকের প্রতিবেদনে এই স্কিম সম্পর্কে জেনে নিন বিস্তারিত।

আরও পড়ুন: LIC: স্বল্প বিনিয়োগে এলআইসির এই স্কিমে মিলবে ২৫ লক্ষ টাকা রিটার্ন, জানুন বিস্তারিত

আধার শিলা যোজনা হলো একটি নন-লিঙ্কড ব্যক্তিগত জীবন বীমা যোজনা। এই পলিসিতে দীর্ঘ সময়ের বিনিয়োগে মেয়াদপূর্তিতে ভালো টাকা রিটার্ন পাওয়া যাবে। ৮-৫৫ বছর বয়সী মহিলারা এই পলিসিতে বিনিয়োগ করতে পারবেন। ১০-২০ বছরের জন্য এই পলিসিতে বিনিয়োগ করতে পারবেন গ্রাহকরা। পলিসিটি ম্যাচিউরিটি সময় পলিসি হোল্ডারের বয়স ৭০ হতে হবে। কোনো মহিলা এই পলিসিতে ৫৫ বছর বয়স থেকে বিনিয়োগ শুরু করলে ১৫ বছরের জন্য বিনিয়োগ করতে হবে এবং এই পলিসিতে মাসিক, ত্রৈমাসিক এবং বার্ষিক হিসাবে প্রিমিয়াম জমা দেওয়ার সুবিধা পাবেন গ্রাহকরা।

lic
lic

জেনে নিন কীভাবে এই পলিসিটির (LIC) ৮৭ টাকা জমিয়ে ১১ লক্ষ টাকা রিটার্ন পাওয়া যাবে

আধার শিলা পলিসি থেকে মোটা টাকা রিটার্ন পেতে পারেন মহিলারা। কোনো মহিলা যদি এই পলিসিতে দৈনিক ৮৭ টাকা বিনিয়োগ করেন তবে মাসে ২৬১০, বছরে ৩১৩২০ টাকা হবে। এই হিসাব অনুসারে, ১০ বছরে এই পলিসিতে ৩ লক্ষ ১৩ হাজার ২০০ টাকা জমা করা হবে যা ম্যাচিউরিটির সময় হবে ১ লক্ষ টাকার বেশি।

সর্বশেষ খবর টলিউড অনলাইনের-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment