লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Lakhsmir Bhandar Update: এইবার লক্ষ্মীর ভান্ডারে প্রতি মাসে ৩০০০ টাকা? কীভাবে করবেন আবেদন! জানুন বিস্তারিত

Published on:

Lakhsmir Bhandar Scheme Update: লক্ষীর ভান্ডার প্রকল্পটির সঙ্গে সকলেই প্রায় পরিচিত। এই প্রকল্প শুরু হওয়ার সময় থেকে পরিবারের সকল মহিলাদের টাকা প্রদান করা হয়। সাধারণ এবং ওবিসিদের ৫০০ টাকা এবং অন্যান্য সংরক্ষিতদের ১০০০ টাকা করে দেওয়া হতো। কিন্তু চলতি মাস থেকে সেই টাকা বাড়িয়ে ১০০০ এবং ১২০০ করা হয়। মমতার সরকার কর্তৃক বিভিন্ন সময় নানান সুবিধা পাওয়া গেছে। যার মধ্যে লক্ষ্মীর ভান্ডার (Lakhsmir Bhandar) একটি অন্যতম প্রকল্প। এই প্রকল্পে টাকা পাওয়ার পর বেজায় খুশি ছিল পরিবার মহল। তবে এখনই লক্ষ্মীর ভান্ডার ঘিরে নতুন চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Lakhsmir Bhandar Scheme Update:

Lakhsmir Bhandar
Lakhsmir Bhandar

জানা গিয়েছে সেই টাকা বেড়ে নাকি ৩০০০ টাকা হতে চলেছে। লক্ষীর ভান্ডার এর সাথে সাথে রাজ্য সরকার আরো বহু জনমুখী প্রকল্পের সূচনা করেন। লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধা পেয়েছে কোটি কোটি মহিলা। মহিলাদের আর্থিকভাবে সাহায্য করার উদ্দেশ্যে এই প্রকল্প শুরু হয়েছিল। তৃতীয়বারের মতো ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের সূচনা করেছিলেন। জনগণের মতে এই অর্থ তাদের বিভিন্নভাবে সাহায্য করেছে অনেক সময়।

বর্তমানে চলছে ভোটমরসুম। জনতার সাহায্য পেতে কেন্দ্র-রাজ্য সরকার উভয় মিলে নানান ঘোষণা করেই চলেছে। জনতার মন পেতে মাথায় তেল ঢালা তো পুরোনো রীতি। তার উপর এবারে লোকসভা ভোট নির্বাচন। এই ভোটে যেই পার্টি ছক্কা হাঁকাবে পাঁচ বছরের জন্য রাজত্ব তার। তাই কখনো কখনো বিভিন্ন প্রতিশ্রুতি আবার কখনো কখনো পুরনো প্রতিশ্রুতি বৃদ্ধি, এসব তো চলছেই। তবে এইবার লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে চাঞ্চল্যকর তথ্য ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

আরও পড়ুন: Raja-Madhubani: দ্বিতীয় বার মা হচ্ছেন মধুবনী? বেবিবাম্পের ছবি দেখিয়ে চমক দিলেন

আসন্ন ভোট নির্বাচনের জন্য দুই সরকার মিলে একের পর এক প্রকল্পের ঘোষণা করেই চলেছে। রাজ্য কর্তৃক অনেক প্রকল্পের কথা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার মধ্যে একটি অন্যতম হলো কেন্দ্রে ইন্ডিয়া জোট গঠন করলে প্রত্যেক বছর ১০ টি করে গ্যাস সিলিন্ডার বিনামূল্যে পাওয়া যাবে। তবে এখানে কেন্দ্র থেমে নেই। সম্প্রতি একটি ভোট প্রচারে এসে শুভেন্দু অধিকারী জানান বাংলায় বিজেপি সরকার আসলেই লক্ষ্মীর ভান্ডারের নয়া নামকরণ হবে অন্নপূর্ণা ভাণ্ডার, যেখানে ১০০০ এবং ১২০০ টাকা হবে অতীত। প্রত্যেক মাসে ৩০০০ টাকা করে পাবেন মহিলারা। যদিও এটি করা সম্ভব কিনা তা নিয়ে নানান প্রশ্ন উঠেছে। তবে আদৌ কী হবে তা ভবিষ্যতের গর্ভে।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment