লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Sara Ali Khan: ঝরিয়েছিলেন ৪০ কিলো ওজন, কী ছিল সারার সেই ডায়েটের সিক্রেট?

Updated on:

Sara Ali Khan: বলিউডের (Bollywood) গ্ল্যামারাস কুইনের মধ্যে অন্যতম হলেন অভিনেত্রী সারা আলি খান (Sara Ali Khan) । অভিনেত্রীর রূপ ও সৌর্ন্দয্যে ঘায়েল তাঁর ভক্তরা। নিজেকে সবসময় ফিট রাখতেই পছন্দ করেন অভিনেত্রী। কিন্তু জানেন কী এক সময় এই অভিনেত্রীর ওজন ছিল প্রায় ১০০-এর কাছাকাছি! কঠোর শরীরচর্চার মাধ্যমে ৪০কেজি ওজন কমিয়ে বর্তমানে নিজেকে স্লিম করে তুলেছেন অভিনেত্রী। জানেন কীভাবে এতটা ফিট হলেন সারা! আসল সিক্রেটটাই বা কী!

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Sara Ali Khan Diet plan:

Sara Ali Khan
Sara Ali Khan

আসলে ওজন ঝরাতে তাঁর অন্যতম পন্থা ছিল শরীরচর্চা। রীতিমতো কঠোর ডায়েটের মধ্যে থেকে নিজেকে ফিট রেখেছেন সারা। শরীরচর্চা তো আছেই তবে ওজন কমানোর আরো কী টিপস মেনে চলেছিলেন সারা! এই বিষয়ে এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, ওজন কমানোর জন্য প্রথমেই নিজের খাদ্যতালিকা থেকে সমস্ত রকম জাঙ্ক ফুড ও ভাজাভুজি খাবার বাদ দিয়েছিলেন তিনি। সঙ্গে চলতো নিয়মিত শরীরচর্চা। যোগা থেকে শুরু করে জিম সবরকমের শরীরচর্চাই করতেন সারা। পিসিওডির সমস্যা থাকায় ওজন কমাতে অনেক কিছুই মেনে চলতে হয়েছিল সারাকে। পরিবর্তন আনতে হয়েছিল জীবনধারাতেও।

আরও পড়ুন: Srabanti Gintu Chatterjee: মধ্য তিরিশেও উপচে পড়ছে যৌবন! লাল গাউনে লাস্যময়ী রূপে ক্যামেরায় ধরা দিলেন শ্রাবন্তী

পাশাপাশি দিনে চারবার করে খাবার খেতেন সারা। অভিনেত্রীর মতে মতে, ডায়েট মানে কখনোই কম খাওয়া বা খাওয়া বাদ দেওয়া নয়, উপরন্তু সঠিক খাবার, সঠিক সময়ে খাওয়া। সকালের জলখাবারে সারা রাখেন ডিমের সাদা অংশ, ওটমিল ও তাজা ফল। দুপুরে খাবারের তালিকায় থাকে গ্রিল্ড মাছ বা মাংস। সঙ্গে থাকে তাজা সবজি ও সামান্য ব্রাউন রাইস। রাতের খাদ্য তালিকায় থাকে গ্রিল্ড মাছ বা মাংস সঙ্গে সালার্ড বা স্যুপ।বিকেলের খাবার বা স্ন্যাক্স খাবার প্রয়োজন হলে তাজা ফল বা বাদাম খেয়ে থাকেন তিনি।শরীরচর্চার মধ্যে কার্ডিও ও স্ট্রেঙ্গথ ট্রেনিং এই দুইয়ের ওপরেই সমান গুরুত্ব দেওয়া উচিত বলে মনে করেন সারা।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment