SBI: আর নেই চিন্তা মিলবে ২১ লাখ! বাজার কাঁপাচ্ছে SBI-র এই স্কিম, একবার বিনিয়োগেই হয়ে যাবেন লাখপতি

SBI: মানুষ তাঁর জীবনে সঞ্চয় করার ক্ষেত্র হিসেবে গভারমেন্ট সেক্টরকেই বেছে নেয়, যেমন ব্যাংক পোস্ট অফিস ইত্যাদি। জীবনে কোনো রকম কোনো ঝুঁকি নিতে চায় না। তবে বয়স বাড়ার সাথে সাথে মানুষের এই প্রবণতা আরো বাড়ে। এবার এসবিআই তাঁর সিনিয়র সিটিজেনদের জন্য নিয়ে এলো এক নয়া স্কিম, যা একপ্রকার বাজার কাঁপাচ্ছে।

প্রবীর নাগরিকদের জন্য রয়েছে একটি নিশ্চিত রিটার্ন (SBI)। স্কিমটির নাম সিনিয়র সিটিজেন টার্ম ডিপোজিট স্কিম, যেটিতে কোন গ্রাহক তাঁর সঞ্চিত অর্থের একটি বিরাট পরিমাণ অংশ দীর্ঘ সময়ের জন্য রাখতে পারেন ফিক্সড ডিপোজিটে,আর এস বি আই এহেন ফিক্সড ডিপোজিট কিনেছে নয়া চমক।

SBI
SBI

এসবিআইয়ের (SBI) ওয়েবসাইটে গ্রাহকেরা ৫ থেকে ১০ বছরের ফিক্স ডিপোজিটে পান বার্ষিক ৬.৫ শতাংশ সুদ। সেক্ষেত্রে প্রবীণ নাগরিকেরা পান ৭.৫%।তবে এবার থেকে প্রবীর নাগরিকেরা এসবিআই ভি কেয়ার ডিপোজিট স্কিমের অধীনে ৫ থেকে ১০ বছরের এফডিতে অতিরিক্ত অর্ধ শতাংশ প্রিমিয়াম সুদ পাবেন।

সেই সুযোগ করে দিচ্ছে এসবিআই। সোজা হিসেবে বলা যেতে পারে ১০ বছরের জন্য ১০ লক্ষ টাকা রাখলে তা হয়ে যাবে ২১ লক্ষ টাকা। ম্যাচিউরিটিতে বিনিয়োগকারী বার্ষিক ৭.৫ শতাংশ হারে সুদ দেয় (SBI)।আজ এই সুযোগের সদ্ব্যবহার করুন এবং নিকটবর্তী এসবিআই শাখায় গিয়ে এই স্কিমে নিজের নাম নথিভুক্ত করুন। সুবিধা পান এমন লোভনীয় সুযোগ বারবার আসে না।

আরও পড়ুন: Sourav Ganguly Mother: হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে নিরূপা দেবী, ছবি দিয়ে কী লিখলেন সৌরভ?

Leave a Comment

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, গাজর রান্না করে খাওয়ার তুলনায় কাঁচা গাজর অনেক বেশি স্বাস্থ্যকর
বিশেষজ্ঞরা জানাচ্ছেন, গাজর রান্না করে খাওয়ার তুলনায় কাঁচা গাজর অনেক বেশি স্বাস্থ্যকর